Categories
Bengali Legal Articles

ড্রাই মর্টার একটি মজবুত বিল্ডিংয়ের জন্য গোপন উপাদান

যেকোন সৃষ্টিতে, রান্না না করা কাপড় – প্রাথমিক নির্মাণ ব্লক – বিষয়গুলি সর্বাধিক কারণ এটিই সম্মিলিতভাবে সম্পূর্ণ আকৃতি বজায় রাখে। শুষ্ক মর্টার হল এমনই একটি রান্না না করা কাপড় যা তৈরির সাইটগুলিতে ব্যবহৃত হয়। এটি সাধারণত প্রচলিত অন-ওয়েব ওয়েবসাইট অনলাইন ব্লেন্ডিং মর্টারে পছন্দ করা হয় কারণ এর বিভিন্ন সুবিধা রয়েছে। এখানে কেন অনেকে শুকনো মর্টার বাছাই করে।

 “শুষ্ক মর্টার হল শুষ্ক আকারে বালি এবং সিমেন্টের সমন্বয়ে একত্রিত রান্না না করা পদার্থের সমষ্টি। এতে উপাদান এবং পলিমারও থাকতে পারে। একটি মজবুত প্রাচীরের জন্য যৌথভাবে ইট তৈরিতে শুকনো মর্টার ব্যবহার করা হয়,” ব্যাখ্যা করেন সৌরভ কালা, একটি রিয়েলটি সংস্থার সিওও৷ এটি সিমেন্ট, বালি, খনিজ এবং সবুজ উপাদানগুলির মতো উপাদানগুলির একটি আশ্চর্যজনকভাবে আনুপাতিক সমষ্টি।

 একটি প্রকৃত সম্পত্তি সংস্থার পরিচালনার পরিচালক জিতেন্দ্র শাহ শেয়ার করেছেন, “শুকনো মর্টার প্রায়শই একটি অনন্য কারখানায় আগে থেকে পাউডার বা দানা আকারে অনলাইনে ডেভেলপমেন্ট ওয়েব ওয়েবসাইটে পরিবহন করা হয়। সাধারণত, শুকনো মর্টারে সিমেন্টের অন্তত একটি অংশের সাথে বালির 4 উপাদানের অনুপাত থাকে। এই অনুপাত ওঠানামা করে; স্ট্রাকচারাল ইটওয়ার্ক, ইনডোর ইটের দেয়াল, বা কংক্রিটের ইটগুলির জন্য মর্টারটি অনুমিত কিনা তার উপর নির্ভর করে।” এর ব্যবহার সম্পর্কে কথা বলতে গিয়ে শাহ প্রদান করেন, “শুকনো মর্টার একইভাবে কংক্রিটের দেয়ালের গভীর গর্তগুলিকে% উপরে তুলতে ব্যবহৃত হয়। একবার শুষ্ক মর্টারের সংযোজনগুলি সঠিকভাবে একত্রিত হয়ে গেলে, এটি 10 ​​মিমি স্তরে অবস্থিত হতে হবে এবং তারপরে একটি হাতুড়ি, লাঠি বা শক্ত কাঠের রড দিয়ে সংকুচিত করতে হবে।”

 চলুন শুষ্ক মর্টারের বিভিন্ন উপকারিতা দেখে নেওয়া যাক।

 ধারাবাহিকতা

 শুষ্ক মর্টারের একটি গুরুত্বপূর্ণ জিনিসের সুবিধা হল সৃষ্টির মধ্যে সামঞ্জস্যপূর্ণ। প্রায় একই কথা বলছেন, রজনীশ খট্টর, সিনিয়র। ইলেক্ট্রিসিটি এবং ক্রিয়েশন পোর্টফোলিওর প্রতিষ্ঠান পরিচালক, ইনফর্মা মার্কেটস-ইন্ডিয়া বলেছেন, “ড্রাই মর্টারের সবচেয়ে বড় লাভ হল এটি ইতিমধ্যেই একটি নির্দিষ্ট পদ্ধতিতে তৈরি করা হয়েছে এবং সঠিকভাবে রান্না না করা পদার্থের সেটে পূর্ণ। আপনার যা করা উচিত তা হল প্রয়োজনীয় শতাংশের মধ্যে জল মিশ্রিত করা এবং কাপড়টি ব্যবহারের জন্য প্রস্তুত। যেহেতু এটি একটি সমজাতীয় মর্টার, তাই পণ্যটির সামঞ্জস্য অপরিবর্তিত থাকে, অন-ওয়েব ওয়েবসাইট মর্টারের অনলাইন মিশ্রণের বিপরীতে। মর্টার মেশানো অসাধারণভাবে পেশাদার শ্রমের আকাঙ্ক্ষা করে, যা সবসময় অনায়াসে পাওয়া যায় না, এর ফলে ধ্রুবক গ্রেট মর্টারের অনুপলব্ধতার মধ্যে।”

 সময় বাঁচায় এবং সাধারণত থাকতে হয়

 “শুকনো মর্টার ব্যবহার রাজমিস্ত্রির প্লাস্টার পেইন্টিংয়ের জন্য এবং সম্পূর্ণ কাজটির জন্য ব্যাপক সময় সাশ্রয়ের গ্যারান্টি দেয়। সিমেন্ট এবং বালির মতো ব্যক্তি পদার্থকে একত্রিত করার কোনো ইচ্ছা নেই। সমষ্টিটি এমন যে এটিকে টেম্প করা, কম্প্যাক্ট করা এবং অনায়াসে ঢালু করা যায় যখন বাহিত হয়। আরেকটি জটিল সমস্যা হল বালি, সিমেন্ট ইত্যাদির মতো রান্না না করা পদার্থের উদ্বায়ী প্রাপ্যতা নয়, প্রিমিক্স ব্যাগেজ বছরে গোলাকার হতে হবে,” একটি প্রকৃত সম্পত্তি প্রতিষ্ঠানের পরিচালনার পরিচালক সাম্যক জৈন প্রদান করেন।

 উচ্চতর মহান এবং উপযুক্ত শেষ

 যেহেতু কাপড়ের অভ্যন্তরে সামঞ্জস্য রয়েছে, তাই গ্রেটটি উন্নত এবং একটি খুব ভাল শেষ অফার করে। “সিলিং এবং ইট বিছানোর সফ্টওয়্যার একইভাবে সমতল করা হয় যার ফলে মসৃণ অভিন্নতা এবং উচ্চতর সমাপ্তি হয়। এছাড়াও, সফ্টওয়্যারের পরে মেঝে শেষ প্রশংসনীয় এবং একইভাবে স্তরযুক্ত কারণ মহান কণা দৈর্ঘ্য গ্রেডিং, ফলস্বরূপ প্রাচীর প্লাস্টার কর্মক্ষমতা সর্বাধিক। এর ঘনত্ব হ্রাস এবং অত্যধিক আয়তনের কারণে, এটি 15-20 বর্গফুট/চল্লিশ কেজির ব্যাগ 10-12 মিমি পুরুত্বের সাথে কভার করে। শুষ্ক মর্টার একটি অত্যধিক কম্প্রেসিভ এবং প্রসার্য শক্তির সাথে পরিকাঠামোর উন্নয়নের অভ্যন্তরে অনুমতি দেয় যা ক্রমবর্ধমান রাজমিস্ত্রির শক্তি এবং লোড বহন ক্ষমতা বৃদ্ধি করতে দেয়। এটি ক্র্যাক ডিসকাউন্টের একটি উত্তর হিসাবে নিশ্চিত করেছে, এটি আরও কাঙ্খিত দৃঢ়তা এবং অতিরিক্ত কর্মক্ষমতার জন্য প্রধান,” জৈন প্রদান করে

 এ ছাড়া সৃষ্টিতে ড্রাই মর্টার ব্যবহারের নানাবিধ সুবিধা রয়েছে। “এটি একটি সহজ পাত্রে পরিবহণ করা যেতে পারে, স্বয়ংক্রিয়ভাবে আলোড়িত, পাম্প করা এবং মেশিনের মাধ্যমে বাহিত হতে পারে, তাই পেইন্টিংগুলির কার্যকারিতা উন্নত করে৷ শুষ্ক মর্টার ব্যবসার কাঠামোর উন্নতি করতে দেয়, উন্নয়ন শিল্পকে আধুনিক করে তোলে এবং সিমেন্টের বর্জ্য এবং কাজের খরচ কমায়,” শাহ প্রদান করেন।

 জৈন আরও উল্লেখ করেছেন, “শুকনো মর্টার গ্যারান্টি দেয় মর্টার অনুপাত সংরক্ষণের কৌশলটি ঝামেলামুক্ত, যদিও ঐতিহ্যগত পদ্ধতির মধ্যে, মিশ্রণটি একত্রিত করার জন্য শ্রম এবং তত্ত্বাবধানের প্রয়োজন হয়৷ একইভাবে ঐতিহ্যবাহী ওয়েব ওয়েবসাইটের অনলাইন ব্লেন্ড কৌশলের মধ্যে ন্যূনতম অপচয় করার লাভ রয়েছে যেখানে বালি চালনা এবং কাপড় একত্রিত করা হয়। শুষ্ক মর্টারের জন্য প্রয়োজনীয় গ্যারেজ প্রচলিত মর্টারের তুলনায় অনেক কম হতে পারে। এটি জায় ধরে রাখা বেশ মসৃণ কারণ সমান দৈর্ঘ্যের প্যাকেজিং একটি ব্যাগের আকারে সরবরাহ করা হয়।

Leave a Reply