Categories
Bengali Legal Articles Property News

কলকাতার রাজারহাটে নির্মাণ বর্জ্য কারখানা চালু হতে চলেছে৷

রাজারহাটের উন্নয়ন এবং ধ্বংস বর্জ্য পুনরুদ্ধার প্ল্যান্ট শীঘ্রই বা পরে বৃহস্পতিবার থেকে কাজ শুরু করার জন্য সেট করা হয়েছে।

প্ল্যান্টটি বিল্ডিং বর্জ্যকে “সমষ্টিতে” চূর্ণ করবে যা কংক্রিটের সাথে পাকা রাস্তা তৈরি করা যেতে পারে। নির্মাণ বর্জ্যের মধ্যে থাকে কংক্রিটের কংক্রিট ব্লকের পাইল ক্যাপ এবং ক্ষতিগ্রস্ত টাইলস যা আর বায়োডিগ্রেডেবল নয়। এগুলি ড্রাইভওয়ের পাকাকরণের জন্য ব্যবহার করা যেতে পারে। কেএমসি শক্তিশালী বর্জ্য প্রশাসন বিভাগের একটি সরবরাহ অনুসারে, বর্জ্য পুনরুদ্ধারের জন্য একটি যান্ত্রিক প্ল্যান্ট স্থাপনের জন্য 5-একর জমির একটি প্লট একটি অ-পাবলিক অ্যাসোসিয়েশনকে ছাড়িয়ে গিয়েছিল।

কেএমসি আধিকারিকদের মতে, নাগরিক দেহ ছোট আবাসন উদ্যোগ থেকে বর্জ্য বহন করবে এবং বিকল্পভাবে, ল্যান্ডফিলগুলিতে ডাম্প করার জন্য, বর্জ্যগুলি রাজারহাটের ক্রাশিং ইউনিটে নিয়ে যাওয়া হবে। বৃহৎ প্রকল্পগুলির জন্য, যার প্রত্যেকটি দিনে 20 টন বা অতিরিক্ত বর্জ্য তৈরি করবে, বিল্ডিং সাইটে একটি প্ল্যান্ট স্থাপন করতে চাইবে, নাগরিক আইন বলেছে।

কেএমসির একটি স্থিতিশীল বর্জ্য প্রশাসন শাখা বৈধ বলেছে যে রাজারহাটে প্ল্যান্ট স্থাপনের একটি পছন্দ একবার নেওয়া হয়েছিল যখন সিভিক ফিজিকে HIDCO-এর মাধ্যমে 5-একর জমি দেওয়া হত। কেএমসি সূত্রে জানা গেছে, একটি অ-পাবলিক কোম্পানির সাথে একটি বন্দোবস্ত করা হয়েছিল যা একটি বিল্ডিং ওয়েস্ট হিলিং প্ল্যান্ট স্থাপন করবে এবং এটি দশ বছরের জন্য পরিচালনা করবে।

“আমরা কলকাতার উন্নয়ন বর্জ্য সমস্যাগুলির উত্তরের জন্য এই উদ্যোগের উপর ব্যাঙ্ক করছি। শহরটি দ্রুত উন্নয়ন কর্মকান্ডের সাক্ষী হয়েছে। যদি এই মডেলটি সফল হয়, আমরা উন্নয়ন বর্জ্যের অতিরিক্ত লোড নেওয়ার জন্য একটি তুলনামূলক প্ল্যান্ট স্থাপনের গ্রাফও দেখতে চাই। আমরা এই উদ্দেশ্যে উপযুক্ত জমি খুঁজতে শুরু করেছি,” একজন কেএমসি শ্রদ্ধেয় বলেছেন।

Leave a Reply