Categories
Bengali Legal Articles

জীবনের প্রথমদিকেই বাড়ি কেনা কি ভালো?

একটি বাড়ির অধিকারী এটি অর্জনের অনুভূতি বহন করে। একইভাবে সবকিছু যখন লাইনে থাকে তখন এটিকে সবচেয়ে কঠিন ধরনের নিরাপত্তা বলে মনে করা হয়। কেন আপনার সবচেয়ে স্মরণীয় বাড়িটি দিয়ে সামান্য শুরু করা বাড়ি কেনার ক্ষেত্রে একটি অসাধারণ শুরু হতে পারে তার অনেকগুলি যুক্তির মধ্যে এটি একটি।

তদ্ব্যতীত, আপনি যখন আপনার পেশা বা ব্যবসায় গতি পান, তখন আপনি একটি বৃহত্তর বাড়িতে চলে যাওয়ার মাধ্যমে আপনার ভবিষ্যতের প্রয়োজনীয়তাগুলি মেটাতে পারেন। আপনি প্রথমবার ক্রেতা হওয়ার সুযোগে আপনি কীভাবে এটি সম্পর্কে যেতে পারেন তার একটি সংক্ষিপ্ত দৃষ্টিভঙ্গি এখানে।

প্রতিটি ট্যুর একটি ছোট পদক্ষেপ সঙ্গে শুরু হয়. এটি আপনার সবচেয়ে স্মরণীয় বাড়ির সম্পর্কেও তৈরি করুন, বিশেষ করে, আপনি কেবলমাত্র আপনার পেশা বা অগ্রগামী দুঃসাহসিক কাজ শুরু করার সুযোগে। মুম্বাইয়ের একটি সামান্য আনুমানিক বাড়িতে সাধারণত একটি এক রুমের রান্নাঘর (1-RK), একটি স্টুডিও বা একটি রক্ষণশীল 1-BHK থাকে। একটি স্টার্টার হোম হিসাবে, এই পছন্দগুলির যেকোনো একটি তরুণ ক্রেতাদের জন্য প্রশংসনীয়ভাবে কাজ করতে পারে যারা অবিবাহিত, সম্প্রতি বিবাহিত, বা একটি ছোট পরিবার আছে।

একটি রক্ষণশীল স্টার্টার হোম একটি অসাধারণ প্রথম উদ্যোগ হতে পারে। সামান্য প্রথম বাড়ি কেনার কয়েকটি সুবিধা নিচে দেওয়া হল:

যৌক্তিকতা: বড় টিকিটের আনুমানিক তুলনায় এই বাড়িগুলি কেনার জন্য একচেটিয়াভাবে যুক্তিযুক্ত নয়, একইভাবে তুলনামূলকভাবে নিয়মিত নির্ধারিত অর্থপ্রদান (ইএমআই) পরিশোধ করাও সহজ যদি আপনি এটির জন্য একটি হোম ক্রেডিট পাচ্ছেন, এর জন্য আপনার রিজার্ভ তহবিল জড়িত না করে। প্রাথমিক কিস্তি। এছাড়াও, যুক্তিসঙ্গত থাকার জন্য প্রধানমন্ত্রী আবাস যোজনা আরবান (PMAY-U) প্লটের অধীনে, আপনি একটি হোম ক্রেডিট পেতে পারেন।

কম স্থানীয় চার্জ: যদি আপনার ন্যূনতম বাড়ির এলাকা শহরের ব্যতিক্রমী অঞ্চল থেকে দূরে থাকে, যেমন বেশিরভাগ বাড়ি এই আকারের হয়, তাহলে আপনাকে কম স্থানীয় চার্জ দিতে হবে।

কম সমর্থন: একটি সামান্য হোম পদ্ধতি আপনি শক্তি পরিমিত এবং এর রক্ষণাবেক্ষণে অর্থ সাশ্রয় করুন। এটি এই কারণে যে সামান্য বাড়ির উদ্দেশ্যে শীতল করার জন্য কম শক্তি লাগে যা সাধারণত একটি পাওয়ার চুগার।

অভ্যন্তরীণ ডিজাইনে আর্থিকভাবে সচেতন: একটি আরও শালীন বাড়ির ভিতরের উন্নতির জন্য নগণ্য খরচ বোঝায়। বিশাল এবং ব্যয়বহুল পালঙ্ক সেট আউট এবং যুক্তিসঙ্গত কিন্তু একটি পালঙ্ক কাম-বিছানা বা futon মত সূক্ষ্ম পছন্দ অনুসরণ করা হয়.

ভবিষ্যতের ধরনের আয়: আপনি যখন কয়েক বছরের মধ্যে একটি বড় বাড়িতে চলে যান, আপনি মূল বাড়িটি বিক্রি করতে পারেন বা এটি একটি ছোট পরিবার বা একজন ব্যক্তির কাছে লিজ দিতে পারেন। যারা তাদের পেশা শুরু করে তাদের জন্য একটি ন্যূনতম বাড়ির জন্য ক্রমাগত ব্যবসার সুযোগ থাকবে।

ইজারাতে অর্থ সঞ্চয় করুন: আপনি যদি একটি সামান্য বাড়ি লিজ দেওয়ার জন্য একটি শালীন পরিমাণ খরচ করে ফেলেছেন, তাহলে আপনার একটি পাওয়া উচিত এবং আপনি একটি হোম ক্রেডিট নিচ্ছেন অনুমান করে ইএমআই-এর দিকে লিজটি চ্যানেল করা উচিত।

অন্য প্রান্ত

তারপরে আবার, একটি আদর্শ ছোট বাড়ি পাওয়া, যা আপনার খরচের পরিকল্পনাকে মিটমাট করে এবং মুম্বাইয়ের একটি চমৎকার এলাকায় অবস্থিত, কঠিনের বাইরে।

এইভাবে, একটি ছোট্ট বাড়ি তখন, সেই সময়ে, এর অসুবিধাগুলি সহ যা আপনার বিবেচনা করা উচিত:

শহর থেকে দূরে: প্রকৃতপক্ষে, বেশিরভাগ নতুন ছোট পরিমাপ করা বাড়িগুলি যা প্রকৃতপক্ষে যুক্তিসঙ্গত, শহরের কেন্দ্রস্থল থেকে দূরে পাওয়া যায়। যেগুলি অ্যাক্সেসযোগ্য বা শহরের ভিতরে পুনঃবিক্রয় করা হয় সেগুলি সাধারণত কম আর্থিক পরিকল্পনা সহ প্রথমবারের ফ্রেমের বাড়ির ক্রেতার জন্য অত্যধিক ব্যয়বহুল। পরিবারের জন্য সামান্য: প্রথম বাড়ির অধিকারী হওয়া সন্তোষজনক হতে পারে তবে এটি একটি ছোট এবং আপনার সন্তান আছে বলে অনুমান করার সুযোগ নয়। সবচেয়ে যুক্তিসঙ্গত ন্যূনতম বাড়িগুলি জঙ্গলের জিম, পার্ক, ক্লাব হাউস ইত্যাদির মতো সুবিধার মতো নয়।

এখন থেকে বিক্রি করতে সমস্যা: অতিরিক্ত ব্যক্তিগত উদ্যোগের সাথে বর্তমান সুবিধাগুলি সামান্য উচ্চ হারে অফার করে, এই সাজসজ্জা ছাড়া পুনর্বিক্রয় করা একটি ন্যূনতম বাড়ি বিক্রি করা কঠিন হতে পারে। এটি একটি বৃহত্তর বাড়িতে আপগ্রেড আপনার ব্যবস্থা পিছিয়ে দিতে পারে.

কখন আপনার বাড়ি আপডেট করা আপনার জন্য একটি ভাল ধারণা হবে?

বিশেষজ্ঞরা বলছেন যে আপনি যখন আপনার সবচেয়ে স্মরণীয় বাড়িটি ক্রয় করেন, যা একটি রিজার্ভ বা স্টার্টার হোম, এবং ভবিষ্যতে এটি একটি বড় বাড়িতে যাওয়ার জন্য প্রস্তাব করার পরিকল্পনা করেন, এটি বিক্রি করার আগে পাঁচ বছরের মতো এমন কিছুতে বসবাস করা ভালো। সেই সময়ের মধ্যে, আপনি স্থায়ীভাবে বসতি স্থাপনের জন্য একটি কর্পাস তৈরি করতে পারেন। আপনি বাৎসরিক সংযোজন পেতে পারেন বা একটি বৃহত্তর বাড়ির জন্য একটি উল্লেখযোগ্য ক্রেডিট ক্ষতিপূরণ দেওয়ার বিকল্প থাকতে একটি ব্যবসা তৈরি করতে পারেন।

সমস্ত জিনিস সমান হওয়াতে, যদি আপনি আপনার সবচেয়ে স্মরণীয় বাড়িটি ধরে রাখার সিদ্ধান্ত নেন এবং এটি থেকে ভাড়ার বেতন অর্জনের জন্য এটিকে ইজারা দেওয়ার সিদ্ধান্ত নেন, আপনি ইজারা নেওয়া নতুন বাড়ির জন্য বাড়ির ক্রেডিটের উপর আপনার EMI-এর যত্ন নিতে পারেন। আপনি একইভাবে সম্পত্তির বিরুদ্ধে ক্রেডিট পেতে পারেন। খরচের পরিকল্পনা ব্যতীত, এটি একটি বড় বাড়ির সাথে অতিরিক্ত খরচ গণনা করার জন্য অর্থ প্রদান করে, উদাহরণস্বরূপ, স্ট্যাম্প বাধ্যবাধকতা, তালিকাভুক্তি, আরও স্থানীয় চার্জ অনুমান করে যে এটি একটি সমৃদ্ধ অঞ্চলে রয়েছে, বড় রক্ষণাবেক্ষণের অংশ, উচ্চ ইউটিলিটি চার্জ ইত্যাদি।

একটি সামান্য বাড়ি কেনার সময় চেক আউট অনুমান করে যে আপনি মনে করেন যে আপনার লাভের একটি গলদ ইজারা দ্বারা গ্রাস করা হচ্ছে, একটি পছন্দ সঙ্গে যাওয়ার আগে তার সুবিধা বা অসুবিধাগুলি যাচাই করে নেওয়া ভাল।

Leave a Reply