Categories
Bengali Legal Articles

রিয়েলটি এখনও একটি ভাল পছন্দ?

প্রকৃত সম্পত্তির পৃষ্ঠপোষক আর্থিক পরিস্থিতি এবং আসন্ন ছয় মাসের জন্য আয়ের ভারসাম্যের ক্ষেত্রে দুর্দান্ত থাকেন; হাউসিং ডট কম এবং ন্যাশনাল রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট কাউন্সিল (NAREDCO) এর মাধ্যমে সম্মিলিতভাবে চালু করা একটি ফাইলের সাথে সামঞ্জস্যপূর্ণ।

এপ্রিল এবং মে 2020 এর সবচেয়ে খারাপ সময়কালকে কভার করে, ফাইলটি বলে, প্রকৃত সম্পত্তি (শতাংশের সাথে মিল রেখে 35) অনুভূত হয় কারণ তহবিলের কাঙ্ক্ষিত মোড, সোনার মাধ্যমে পর্যবেক্ষণ করা হয়েছে (শতাংশের সাথে সঙ্গতি রেখে 28); ফিক্সড ডিপোজিট (শতাংশের সাথে মিল রেখে 22), স্টক (শতক অনুসারে ষোলটি); এবং বাড়ির ক্রেতারা সম্ভবত পরবর্তী ছয় মাসের মধ্যে ধীরে ধীরে বাজারে ফিরে যেতে পারে।

আনুমানিক ক্রেতার অনুভূতি নিয়ে কথা বলতে গিয়ে, জালান বিল্ডার্সের পরিচালক প্রতীক জালান বলেছেন, “মানুষ বাসস্থান, অফিস, ব্যক্তিগত স্থাপনার মতো স্থায়ী সম্পত্তি পাওয়ার তাৎপর্য বুঝতে পেরেছে। আবাসিক হোক বা বাণিজ্যিক, মানুষের এখন উচ্চতর প্রতিষ্ঠানের প্রয়োজন হবে।”

তুলনামূলক দৃষ্টিভঙ্গি প্রতিধ্বনিত করে, হর্ষ নেওটিয়া, চেয়ারম্যান, অম্বুজা নিওটিয়া গ্রুপ, কারণ, “বাস্তব সম্পত্তি ক্রমাগত একটি গুরুত্বপূর্ণ সম্পদের মহিমা। মানুষ এখন শখের ফি কমিয়ে এবং PMAY-এর মতো বিভিন্ন সুবিধা সহ বাড়ির জন্য কেনাকাটা করতে পছন্দ করবে।”

বেঙ্গল পিয়ারলেস হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের সিইও কেতন সেনগুপ্ত বলেন, “আবাসিক বিভাগে, মহামারীর উদ্বেগ দূর হওয়ার সাথে সাথে বিষয়গুলি আরও উজ্জ্বল হয়ে উঠবে। আবাসিক প্রকৃত সম্পত্তি আগামী বছরগুলিতে বেছে নেবে।”

বিপ্লব কুমার, ভাইস প্রেসিডেন্ট, এন কে রিয়েলটরস, বজায় রেখেছেন, “বর্তমানে বিল্ডারদের মাধ্যমে দেওয়া বা প্রণোদনা দাবি করা যেতে পারে যে আগে কোনও ভাবেই দেওয়া হয়নি৷ এই পুরস্কার প্রদানগুলি বাড়ির ক্রেতাদের তাদের পছন্দ দ্রুত করতে সহায়তা করবে।”

বাস্তবতার উন্নয়নের রূপরেখা তুলে ধরে, নিরঞ্জন হিরানন্দানি, দেশব্যাপী সভাপতি, NAREDCO, বলেছেন, “আধুনিক দিনের পরিস্থিতিতে, আমরা পৃষ্ঠপোষক আচরণ এবং উপলব্ধিতে একটি প্রসার দেখতে পাব, একটি উদ্দেশ্য নিয়ে নিরাপদ এবং স্থিতিশীল পরিবেশের সাথে একটি বাসস্থানের মালিকানা। চাহিদার জন্য চাপ ব্যবহার করা। যেহেতু আমরা পর্যায়ক্রমে আর্থিক ব্যবস্থা শুরু করার জন্য একত্রিত হয়েছি, এন্টারপ্রাইজটি বাড়ি সরবরাহ করার জন্য পর্যাপ্ত আর্থিক কুশন চাইবে এবং এন্টারপ্রাইজটিকে আবার তার পায়ে দাঁড় করাবে।”

অনেক মানুষ প্রকৃত সম্পত্তিতে অর্থ রাখবে শেষ-ব্যবহারের জন্য কারণ প্রকৃত সম্পত্তি সবসময় একটি তহবিলের মহত্বের মধ্যে সীমাবদ্ধ থাকে না যেমন ন্যায্যতার তুলনায় যেখানে আমরা আমাদের সম্পদ বাঁচাতে নগদ রেখেছিলাম এবং এর জন্য ফিরে যেতে পারি।

রাজীব তলওয়ার, সিইও, ডিরেক্টর, ডিএলএফ লিমিটেড, উপসংহারে বলেছেন, “পৃষ্ঠপোষকের স্বাভাবিক আচরণ পরিবর্তন হয়েছে বেশি কেনাকাটা করা, অনেক কম খরচ করা। আনুপাতিক বাজারের তুলনায় বাস্তব সম্পত্তি ক্রমাগত অনেক কম ঝুঁকিপূর্ণ হয়েছে যা এটিকে সবচেয়ে নিরাপদ তহবিল উপলব্ধ করে। বাড়ি কেনার আকাঙ্ক্ষা অতিরিক্ত পরিবর্তিত হয়েছে এবং বাড়ি কেনার প্রক্রিয়াকে সহজ করার উপায় হিসাবে নতুন প্রযুক্তির দিকে বিকশিত হওয়া আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

Leave a Reply