Categories
Bengali Legal Articles

সরকার বা সরকারী উদ্যোগ দ্বারা ইজারা বা বিক্রয়

অর্ডার

নং 1348-এফ। T- পঞ্চম আগস্ট 2015 – যেখানে গভর্নর মনে করেন যে এটি করার জন্য যুক্তিসঙ্গত কারণ রয়েছে;

এখন, তাই, ভারতীয় স্ট্যাম্প আইনের এলাকা 9 এর উপ-ধারা (I) এর ধারা (a) ব্যবহার করে প্রদত্ত বিদ্যুতের অনুশীলনে। 1899 (1899 সালের 2) এবং নিবন্ধন আইন, 1908 (1908 সালের 16) এর 78-এর উপ-ধারা (2)। গভর্নর এতদ্বারা স্ট্যাম্প-শুল্ক এবং পার্থক্যের পরিমাণের উপর প্রযোজ্য নিবন্ধন খরচ মওকুফ করার জন্য রোমাঞ্চিত। যদি থাকে, এই ধরনের সম্পত্তির বাজার মূল্য এবং সরকার বা সরকারী কর্তৃপক্ষকে ব্যবহার করে তৈরি করা কোনো ব্যক্তিগত সত্তা বা অসাধারণ উদ্দেশ্যমূলক অটোমোবাইলের সাথে কোনো সরকার বা সরকারী উদ্যোগ বা সরকারী কর্তৃপক্ষের যৌথ বরাদ্দ হিসাবে উহার পরিবর্তনের দলিলের মধ্যে বর্ণিত ব্যয়ের মধ্যে গভর্নমেন্ট আন্ডারটেকিং, বিক্রি বা চুক্তি বা ভাড়ার মিশন বা দীর্ঘ-সময়ের ভাড়া বা স্থায়ীভাবে উচ্চ-মানের বা শীর্ষ শ্রেণীর জন্য বা ভাড়া ছাড়াও কিছু নগদ উচ্চতর ভাড়ার ক্ষেত্রেও স্যুইচ করতে পারে। যদি থাকে তাহলে, অতিরিক্ত ক্ষেত্রে যেমন হতে পারে, সেই পরিস্থিতিতে জারি করা হবে যে উদ্বিগ্ন সরকার বা সরকারী কর্তৃপক্ষ বা সরকারী উদ্যোগের সহায়তায় এই ধরনের নির্ধারিত মূল্য নির্ধারণ করা হয়েছে বা সীমাবদ্ধ করা হয়েছে বা গৃহীত হয়েছে, যেমন ক্ষেত্রেও হতে পারে।

2. এই আদেশের অধীনে লাভের অনুমতি দেওয়া হবে যখন কোনো ব্যক্তিগত সত্তা সরকার বা সরকারী কর্তৃপক্ষ বা সরকারের সাথে সরকারী উদ্যোগের কাছ থেকে ভাড়ায় তার মাধ্যমে অতীতে প্রাপ্ত কোনো স্থাবর সম্পত্তি পরিবর্তন করে বা ইজারা দেয় বা ভাড়ার মিশন করে। উদ্বিগ্ন সরকার বা সরকারী কর্তৃপক্ষ বা সরকারী উদ্যোগের পূর্বানুমতি এবং এই ধরনের সুইচ বা ভাড়ার জন্য নির্ধারিত মূল্য নির্ধারণ করা হয়েছে বা জড়িত সরকারী কর্তৃপক্ষ বা সরকারী উদ্যোগের মাধ্যমে অনুমতি দেওয়া হয়েছে যেমন ক্ষেত্রেও হতে পারে।

3. আবাস বা বাড়ি বা এলাকা বা গ্যাজেটগুলির জন্য যা এখানে উল্লিখিত উদাহরণগুলির জন্য তৈরি করা হচ্ছে বা বিকাশ করা হবে৷ এই আদেশের নীচের সুবিধাটি অনুমতি দেবে যদি নিবন্ধনটি সম্পূর্ণ হওয়ার তারিখ থেকে 18 (আঠার) মাসের মধ্যে এই অ্যাডমায়ারে সক্ষম কর্তৃপক্ষ ব্যবহার করে জারি করা শংসাপত্র অনুসারে বা সংগ্রহের তারিখ থেকে 18 মাসের মধ্যে দৈর্ঘ্যের মধ্যে অর্জন করা হয়। ফ্ল্যাট বা বাসস্থান বা এলাকা বা ডিভাইসের জন্য বৈদ্যুতিক চালিত সংযোগ। এই প্রশংসায় সজ্জিত কর্তৃপক্ষের মাধ্যমে বা ফ্ল্যাট বা বাড়ি, বা এলাকা বা ইউনিটের জন্য বৈদ্যুতিক চালিত সংযোগ সংগ্রহের তারিখ থেকে ইস্যুকৃত শংসাপত্র অনুসারে সমাপ্তির তারিখ থেকে 18 মাসের মধ্যে নিবন্ধন শেষ হয়ে গেলে। যেমনটাও হতে পারে, স্ট্যাম্প-শুল্ক প্রদেয় এবং প্রতি মাসে নিবন্ধন চার্জ বা তার প্যানে 1 (এক) শতাংশের একটি বিনোদন। এই ধরনের বিলম্বের জন্য অর্থ প্রদান করা হবে।

4. এই ধরনের সুবিধাগুলি শুধুমাত্র স্ট্যাম্প-শুল্ক এবং রেজিস্ট্রেশন মূল্য আকর্ষণকারী প্রথম সুইচের জন্য অনুমোদিত হবে এবং এখন এই ধরনের সুইচের মূল্য নির্ধারণ বা যাচাই বা অনুমোদন না হওয়া পর্যন্ত কোন পরবর্তী স্থানান্তরের জন্য অনুমতি দেওয়া হবে না জড়িত সরকার বা সরকারী উদ্যোগ যেমন মামলা অতিরিক্ত হতে পারে।

5. এই আদেশটি দশম আগস্ট 2015 থেকে কার্যকর হবে৷

এই বিষয়ে আরও বিষদে জানতে দেখুন:

https://wbregistration.gov.in/(S(zjw1ttnkh4i2yuslgzz0sygy))/Circular.aspx

Leave a Reply