Categories
Bengali Legal Articles

জমি বরাদ্দ নীতিতে সংশোধনী

No.3806-LP/IA-18/12 (Pt.- V), Dated.26/11/2018- যেখানে সরকার রাজ্যের নিজস্ব

(কর্পোরেশন, উন্নয়ন কর্তৃপক্ষ) এবং নগর স্থানীয় সংস্থা ইত্যাদি বরাদ্দ এবং মূল্য নির্ধারণ করা হয়েছে

বিভিন্ন বিভাগীয় এবং অন্যান্য নিয়মের সাথে সঙ্গতিপূর্ণ জমি বা অন্যান্য সম্পদ, যা প্রায়শই তাদের বিষয়বস্তু এবং তাদের প্রযোজ্যতার মধ্যে পরিবর্তিত হয়।

এবং যেখানে জনসম্পদ নিয়ে কাজ করার সময় স্বচ্ছতা নিশ্চিত করার জন্য অভিন্নতা প্রবর্তন করা, বিচক্ষণতা হ্রাস করা এবং মামলার সিদ্ধান্ত গ্রহণ এড়ানো প্রয়োজন:

তাই গভর্নর, বিষয়টি সতর্কতার সাথে বিবেচনা করার পর, অবিলম্বে, এই বিভাগীয় আদেশ নং 6686-LP/IA-18/2012, dt-এর সাথে জারি করা জমি বরাদ্দ নীতিতে নিম্নলিখিত সংশোধনী করতে সন্তুষ্ট। 26.12.2012 (এর পরে উল্লিখিত আদেশ হিসাবে উল্লেখ করা হয়েছে) 31/08/2017 তারিখের বিজ্ঞপ্তি নং 2983-LP সহ পড়া হয়েছে:

সংশোধন

উক্ত আদেশের ক্রমিক নং 3-এ। আইটেম (iii), শব্দের জন্য, অক্ষর। পরিসংখ্যান এবং বন্ধনী, “এলটিএস-এর মূল্যায়ন এলাকার বিক্রয় দলিল বা পশ্চিমবঙ্গের ইন্সপেক্টর জেনারেল অফ রেজিস্ট্রেশন দ্বারা নির্ধারিত বাজার মূল্যের উপর ভিত্তি করে হবে, যেটি বেশি। দশ শতাংশের পার্থক্যের ক্ষেত্রে (10%) ) বা তার বেশি এলাকার বিক্রয় দলিলের উপর ভিত্তি করে বাজার মূল্য এবং রেজিস্ট্রেশন মহাপরিদর্শক, পশ্চিমবঙ্গ দ্বারা পর্যালোচনার ভিত্তিতে নির্ধারিত বাজার মূল্যের মধ্যে বন্দোবস্ত বা জমি হস্তান্তরের জন্য চূড়ান্ত হিসাবে বিবেচিত হবে”। শব্দ এবং অক্ষর প্রতিস্থাপন. “মূল্যায়ন বা এলটিএস হবে বাজার মূল্যের উপর ভিত্তি করে যা রেজিস্ট্রেশনের মহাপরিদর্শক, পশ্চিমবঙ্গ দ্বারা নির্ধারিত হবে৷ যদি রেজিস্ট্রেশন মহাপরিদর্শক, পশ্চিমবঙ্গ দ্বারা নির্ধারিত বাজার মূল্য, সম্ভাব্য ইজারাদাতার দ্বারা বিতর্কিত হয়, তাহলে মূল্য রেজিস্ট্রেশনের মহাপরিদর্শক, পশ্চিমবঙ্গ এবং ভূমি ও ভূমি সংস্কার এবং উদ্বাস্তু বিভাগের কর্মকর্তাদের যৌথ পরিদর্শনের পরে নির্ধারিত। ত্রাণ ও পুনর্বাসন বিভাগ, পশ্চিমবঙ্গ সরকার, একটি পর্যালোচনায়, নিষ্পত্তির জন্য চূড়ান্ত হিসাবে বিবেচিত হবে বা জমি হস্তান্তর”

এই বিষয়ে আরও বিষদে জানতে দেখুন:

https://wbregistration.gov.in/(S(zjw1ttnkh4i2yuslgzz0sygy))/Circular.aspx

Leave a Reply